দেশজুড়ে

অবশেষে ৫৪৪ দিন পর শ্রেণিকক্ষে ফিরলো শিক্ষার্থীরা

ফারুক হোসেন:

অবশেষে শিক্ষার্থীরা দেড় বছর পর শ্রেণিকক্ষে ফিরলো। দিনের হিসেবে ৫৪৪ দিন পর।

দিনের শুরুতে চাঁদপুরের মতলব উত্তরের অনেক এলাকাতেই দেখা গেছে পথে পথে ছেলেমেয়েরা হেঁটে যাচ্ছে। কেউ অভিভাবকের সাথে। কেউ সহপাঠীদের সাথে দল বেঁধে। কেউবা একাকী। তাদের পরনে স্কুলপোশাক। পিঠে ব্যাগ।

চাঁদপুরের মতলব উত্তরে দক্ষিন ব্যসদী সরকারী মডেল প্রথমিক বিদ্যালয়ে ফটক দিয়ে সকাল সারে আটটায় দলে দলে শিক্ষার্থীরা প্রবেশ করছিল। এসময় অনেককেই জড়ো হয়ে গল্প করতে দেখা গেছে। তাদের চেহারায় ছিল খুশির ঝিলিক, অনেকদিন পর বন্ধু-সহপাঠীদের সাথে দেখা হবার আনন্দ।

দক্ষিণ ব্যসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর ছাত্র আশ্রাফুল ইসলাম জানাচ্ছিলেন, এ স্কুলটি নয়টায় পর থেকে ক্লাস শুরু হবে । স্কুলে আসতে পারায় সে মহা খুশি। তবে তার মতো আরো কয়েকজন শিক্ষার্থীরা জানায় সাপ্তাহিক একদিন করে ক্লাস না নিয়ে প্রতিদিন যেনো ক্লাস করা হয়।

স্কুলে প্রবেশের সময় যা ন মাস্ক না পড়ে আসছে তাদেরকে মাস্ক বিতরণ করন সহ হ্যান্ড স্যানিটাইজার দেয়া এবং শরীরের তাপমাত্রা মাপা হচ্ছে। এছাড়া শ্রেণীকক্ষের ভেতরেও সামাজিক দূরত্ব রেখে শিক্ষার্থীদের বসার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও ওই স্কুল সহ উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষকরা শিক্ষার্থীদেরকে স্বাগত জানাতে দেখা গেছে। স্বাস্থ্যবিধি অনুযায়ী ভিড় এড়াতে অনেক স্কুলেই অভিভাবকদেরকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। দক্ষিন ব্যাসদী সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল খায়ের জানান দীর্ঘদিন পর শিক্ষার্থীরা স্কুলে আসতে পেরে তারা মহাখুশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button