শিক্ষা

করোনার টিকার ঢাবির জন্য ফের শিক্ষার্থীদের আবেদন আহ্বান

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে অথচ সুরক্ষা ওয়েবসাইটে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারছেন না, সেসব শিক্ষার্থীদের দ্বিতীয় দফায় করোনার টিকার জন্য আবেদন আহ্বান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে অথচ সুরক্ষা ওয়েবসাইটে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারছেন না, তাদেরকে কোভিড-১৯ ভ্যাকসিন প্রাপ্তির জন্য আগামী ১৭ জুলাইয়ের মধ্যে আবেদন করার আহ্বান জানানো যাচ্ছে।

আবেদন করার জন্য শিক্ষার্থীকে https://ssl.du.ac.bd/studentlogin ওয়েব লিংকে গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল ই-মেইল আইডি ব্যবহার করে ড্যাশবোর্ডে লগ ইন করতে হবে। ড্যাশবোর্ড থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে ভ্যাকসিনের জন্য আবেদন করা যাবে। আবেদনকারী শিক্ষার্থীদের তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মাধ্যমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানো হবে। মন্ত্রণালয় থেকে এই তালিকা অনুমোদিত হওয়ার পর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তা বিজ্ঞপ্তি আকারে জানিয়ে দেওয়া হবে। এরপর শিক্ষার্থীরা সুরক্ষা ওয়েবসাইটে গিয়ে ভ্যাকসিনের জন্য নিবন্ধন করতে পারবেন।

এর আগে গত ২৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার মো. এনামউজ্জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে করোনার টিকার জন্য https://ssl.du.ac.bd/studentlogin লিংকে গিয়ে শিক্ষার্থীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ৩১ মার্চের মধ্যে নিবন্ধন করতে বলা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button