দেশজুড়ে

করোনায় রাজশাহী বিভাগে প্রাণহানি ছাড়াল ৯০০

রাজশাহী বিভাগে মহামারি করোনাভাইরাসে প্রাণহানি ৯০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে আট জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৯১০ জনে।

শুক্রবার (২ জুলাই) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

৩০ জুন বিভাগজুড়ে প্রাণ হারান ২২ জন। করোনা শনাক্তের পর বিভাগে এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি। এদিকে, ২৪ ঘণ্টায় বিভাগে ৮৫১ জনের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে বিভাগের করোনা শনাক্ত দাঁড়াল ৫৭ হাজার ৮৮৪ জনে।

ঈদুল ফিতরের পর এই অঞ্চলে ফের বাড়তে শুরু করে করোনা সংক্রমণ। ১৯ এপ্রিল ৩০ হাজার, ৩০ মে ৩৫ হাজার, ১০ জুন ৪০ হাজার, ১৭ জুন ৪৫ হাজার, ২৬ জুন ৫০ হাজার এবং ৩০ জুন ৫৫ হাজার ছাড়িয়ে যায় সংক্রমণ। করোনার ডেল্টা ধরন ছড়িয়ে পড়ায় প্রতিদিনই লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার।

এদিকে, বিভাগের আট জেলায় ২৪ ঘণ্টায় যে ৮৫১ জনের করোনা ধরা পড়েছে তার মধ্যে ২৪৪ জনই পাবনা জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ২৪১, বগুড়ায় ১০০, নাটোরে ৭৮, সিরাজগঞ্জে ৬৮, নওগাঁর ৪৯, চাঁপাইনবাবগঞ্জে ৪০ এবং জয়পুরহাটে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে।

সূত্রঃ ঢাকাপোস্ট

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button