রাজনীতি

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক হলেন তানভীর হোসেন তুষার

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নিবার্হী সংসদের সহ- সম্পাদক নিবার্চিত হলেন পটুয়াখালীর কৃতি সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রনেতা তানভীর হোসেন তুষার। তাঁকে সহ-সম্পাদক ঘোষণা করার পর থেকে বাউফল ও জসিম উদ্দিন হলে বইছে আনন্দ ও উচ্ছ্বাসের হাওয়া। শৈশব জীবনে তিঁনি পটুয়াখালী জেলার বাউফল উপজেলার কেশবপুর ইউনিয়নের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী পরিবারে বেড়ে ওঠেছেন। তিঁনি এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় কবি জসিম উদ্দিন হল শাখা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। শৈশব থেকেই তুষার অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী এবং ছাত্রজীবন থেকে সক্রিয়ভাবে বাংলাদেশ ছাত্রলীগের কর্মী হিসেবে কাজ করেছেন।

তানভীর হোসেন তুষার বাউফলের বাজেমহল মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি এবং কেশবপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পাশ করে ২০১৫-১৬ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফিন্যান্সিয়াল এন্ড ব্যাংকিং বিভাগে ভর্তি হন। তিঁনি সংকটকালীন সময়ে ছাত্রলীগের কর্মী হিসেবে আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন সবসময়। তাঁর পিতা আব্দুল গনি হাওলাদার দীর্ঘ বছর বাউফল উপজেলা আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত। তাঁর চাচা নজরুল ইসলাম কেশবপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। বিএনপি সরকার ক্ষমতা কালীন সময়ে তানভীর হোসেন তুষারের পরিবার ব্যাপক হামলা ও মামলার শিকার হয়েছেন।

এ প্রসঙ্গে প্রতিক্রিয়া জানতে চাইলে বাউফল উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদ রাহাত জামশেদ বলেন, বাউফল উপজেলা ছাত্রলীগ অত্যন্ত আনন্দিত। তুষার ওর যোগ্য সম্মান পেয়েছে। তুষার স্কুল জীবনে আমাদের সাথে সক্রিয় ভাবে ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলো। আমি বিশ্বাস করি মুজিব আদর্শ ধারণ করে আমৃত্যু সঠিক নেতৃত্ব দিয়ে ছাত্রলীগ তথা আওয়ামী রাজনীতি বেগবান করতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে তুষার।

জসিমউদ্দিন হল ছাত্রলীগের কর্মী রাইদুল খান কৌশিক বলেন, আমি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পরথেকে তানভীর হোসেন তুষার ভাইকে ছাত্রলীগের একজন ডেডিকেটেড কর্মী হিসেবে দেখেছি। তাঁর রাজনৈতিক দূরদর্শীতায় মুগ্ধ হয়ে প্রথম থেকে তাকে অনুকরণ করার চেষ্টা করেছি। বাউফলের সন্তান হিসেবে তাঁর কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া আমাদের জন্য গর্বের বিষয়। আমরা তাঁর উত্তরোত্তর সাফল্য কামনা করি।

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নব নির্বাচিত সহ-সম্পাদক তানভীর হোসেন তুষার বলেন, বঙ্গবন্ধর আর্দশ ধারন করে মুক্তি যুদ্ধের চেতনায় বিশ্বাসী হয়ে বাংলাদেশ ছাত্রলীগকে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করবো সর্বদা। বঙ্গবন্ধুর আর্দশ বুকে ধারণ করে সাদামাটা জীবন যাপনে বিশ্বাসী হতে চাই। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজ হাতে গড়া সংগঠন ছাত্রলীগের কর্মী এটা আমার জীবনের সবচাইতে বড় পরিচয়। মানবতার মা, বিশ্ব শান্তির অগ্রদূত মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সর্বদা সচেষ্ট থাকবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button