জাতীয়

খেলার মাঠে পাকিস্তানের পতাকা ওড়ানো কিসের সংকেত: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ফারুক হোসেন: পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, খেলার মাঠে বাংলাদেশের নাগরিক হয়ে পাকিস্তানের পতাকা ওড়ানো ব্যক্তিরা কিসের সংকেত দিচ্ছে তা দেখার দরকার।

স্বাধীনতার ৫০ বছরে এরকম হওয়ার কথা নয়। পিতা-মাতা অন্য মতবাদের হলেও তরুণ প্রজন্মদের এটা করার কথা নয়।

বুধবার (২৪ নভেম্বর) নগরীর এনইসি সম্মেলন কক্ষে ‘বঙ্গবন্ধুস জার্নি টুওয়ার্ডস হাঙ্গার অ্যান্ড প্রভার্টি ফ্রি প্ল্যানড ইকোনমি’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন।

ড. শামসুল আলম আরো বলেন, যারা বাংলাদেশে পাকিস্তানের পতাকা ওড়ায় তাদের জন্ম-পরিচয় জানা দরকার। এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন আর না ঘটে সেজন্য বঙ্গবন্ধুকে আরও জানা দরকার। তরুণ প্রজন্মের মধ্যে বঙ্গবন্ধু নিয়ে আরও আলোচনা হওয়া দরকার। তরুণ প্রজন্ম যেন আরও বেশি করে বঙ্গবন্ধুকে জানে। বঙ্গবন্ধুর জীবন দর্শন জানতে হবে, তাহলে অসমতা কমে যাবে। অসমতা নেই এমন দেশ খুঁজে পাওয়া যাবে না। তারপরও বঙ্গবন্ধুর দর্শন জানতে পারলে অসমতা কমে যাবে।

এর আগে, শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে পাকিস্তানের জার্সি ও পতাকা হাতে নিয়ে একদল তরুণ ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান দিয়েছে। এ প্রসঙ্গে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন উৎপাদনমূলকখাতে বেশি প্রকল্প নিতে হবে। শিক্ষা ও মানসিক বিকাশ হয় এমন খাতে বেশি কাজ করতে হবে। স্বাস্থ্যসেবা খাতে গুরুত্ব দিতে হবে।

পরিকল্পনা বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তীর সভাপতিত্বে সেমিনারে অংশ নেন সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) মহাপরিচালক ড. বিনায়েক সেন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button