দেশজুড়ে

চাঁদপুরে টিকাদানে দুর্নীতি, বরখাস্ত ১

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় টাকার বিনিময়ে বাড়িতে গিয়ে করোনার টিকা প্রদানের অভিযোগে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পোটারম্যানকে বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পোটারম্যান জাকির উপজেলার মরাদন গ্রামে ও ঠাকুরচর গ্রামে যথাক্রমে ১৯ ও ২২ আগস্ট টাকার বিনিময়ে বাড়িতে গিয়ে করোনার টিকা দেয়। ২২ আগস্ট চাঁদপুরের সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহর নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির সদস্যের মধ্যে রয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. মাইনুল ইসলাম মোনাস এবং মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রক) ও পরিদর্শক ডা. খলিলুর রহমান।

বিষয়টি নিশ্চিত করেছেন মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. নুসরাত জাহান মিথেন।

জানা যায়, ১৯ আগস্ট উপজেলার মরাদন গ্রামে ও ২২ আগস্ট ঠাকুরচর গ্রামে টাকার বিনিময়ে বাড়িতে গিয়ে করোনার টিকা দিয়েছিল মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পোটারম্যান জাকির।

বিভিন্ন তথ্যের মাধ্যমে পোটারম্যান জাকির টাকার বিনিময়ে বাড়িতে গিয়ে করোনার টিকা দিয়েছেন, তার প্রমাণ পেয়েছে বলে জানায় তদন্ত কমিটি। তদন্ত কমিটির প্রমাণের ভিত্তিতে রোববার তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ বিষয়ে তদন্ত কমিটির আহ্বায়ক ডা. মাইনুল ইসলাম মোনাস বলেন, প্রাথমিকভাবে জাকিরের বিষয়ে আনা অভিযোগের সত্যতা পাওয়া গেছে। আমাদের তদন্ত অভ্যাহত আছে। জাকিরের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সেটি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. নুসরাত জাহান মিথেন বলেন, পোটারম্যান জাকিরের অনিয়মের প্রমাণ পাওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করে সিভিল সার্জন কার্যালয় ও ডিজি বরাবর পাঠিয়েছি। তদন্ত শেষে যদি আরও কারও প্রমাণ পাওয়া যায়, তা হলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button