ক্যাম্পাস

জাবিতে বাঁধন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের বৃক্ষরোপণ কর্মসূচি পালিত

জাবি প্রতিনিধিঃ ‘স্বেচ্ছায় রক্তদান হোক সামাজিক আন্দোলন’ এই স্লোগানকে ধারণ করে বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়।

সোমবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টায় বাঁধনের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিট হল প্রাঙ্গনে এ কর্মসূচিতে বিভিন্ন গাছের চারা রোপনের করেন।

এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জাবির প্রভোস্ট কমিটির সভাপতি ও বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের প্রভোস্ট অধ্যাপক আবদুল্লাহ হেল কাফী।

এ বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে আবদুল্লাহ হেল কাফী বলেন,

গাছপালা মানুষের পরম বন্ধু। পরিবেশের ভারসাম্য বজায় রাখতে গাছ রোপন করা জরুরি। বাধঁন পরিবেশের ভারসাম্য বজায় রাখার কথা চিন্তা করে এই কর্মসূচি পালন করছে। স্বেচ্ছায় রক্ত দাতাদের সংগঠনের সদস্যরা ভালো কাজ করে সকলের প্রশংসা অর্জন করেছেন।

বাঁধন জাবি জোনের সভাপতি শাকিল আহমেদ বলেন, গত ২৪ অক্টোবর বাঁধনের রজতজয়ন্তী উপলক্ষে কেন্দ্রীয় পরিষদ থেকে বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এরই অংশ হিসেবে বিভিন্ন ইউনিটে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাঁধন বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হল ইউনিটের সভাপতি মোসাদ্দেক হোসেন মুরাদ, সাধারণ সম্পাদক তারেক মাহমুদ, সহসভাপতি শফিক, অপি,হায়াত, আতিক, সজীব সহ হল ইউনিটের কর্মীবৃন্দ।

আরও উপস্থিত ছিলেন হল ছাত্রলীগের নেতা আররাফি চৌধুরী, আব্দুল্লাহ আকাশ , মাজেদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’- এই স্লোগানে ১৯৯৭ সালের ২৪ অক্টোবর স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’ প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালের ৫ জানুয়ারি থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে এর কার্যক্রম শুরু হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button