ক্যাম্পাস

জাবির পরিবেশ বিজ্ঞান বিভাগের নবনিযুক্ত সভাপতি জামাল উদ্দীন

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিবেশ বিজ্ঞান বিভাগের সভাপতি হিসেবে নিযুক্ত হয়েছেন অধ্যাপক জামাল উদ্দীন।

আজ মঙ্গলবার (১৬ই আগস্ট) বিশ্ববিদ্যালয়ের চুক্তিভিত্তিক ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়৷ সেখানে বলা হয়, অধ্যাপক জামাল উদ্দীনকে ১৯ই আগস্ট,২০২২ পূর্বাহ্ন থেকে আগামী ৩৬ মাস অর্থাৎ তিন বছর মেয়াদে বিভাগটির সভাপতি হিসেবে নিয়োগ দেয়া হল। তিনি প্রচলিত নিয়মে দায়িত্বপ্রাপ্ত সভাপতির ভাতা-সুবিধাদি ভোগ করবেন৷

অধ্যাপক জামাল উদ্দীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০০৩ সালে প্রভাষক হিসেবে যোগদান করেন। তিনি এ বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগ থেকে ১৮ তম ব্যাচের শিক্ষার্থী হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর উভয়ই প্রথম শ্রেণীতে সম্পন্ন করেন। পড়াশোনা শেষে তিনি প্রাথমিক পেশাগত জীবনে বিভিন্ন তেল ও গ্যাস কোম্পানিতে কর্মরত ছিলেন।

বিভাগের উন্নতিকল্পে তিনি বলেন,পরিবেশ বিজ্ঞান বিভাগকে যেন আন্তর্জাতিক পর্যায় উল্লেখযোগ্যভাবে উপস্থাপন করতে পারি সেটাই থাকবে প্রাথমিক লক্ষ্য। করোনা পরবর্তী সেশনজট কমিয়ে এনে শিক্ষার্থীদের এগিয়ে নেয়ার দিকে গুরুত্ব দিবো।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগ ও ডিনদের সাথে সমন্বয় করে সুন্দর পরিবেশ বজায় রাখার চেষ্টা করাটা জরুরী।সেদিকে সচেতন থাকবো। সর্বোপরি, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের নিয়ে পর্যাপ্ত সেমিনার, সিম্পোজিয়ামের আয়োজন করে তাদের সচেতনতা বৃদ্ধি এবং সমগ্র বিশ্বে পরিবেশ বিজ্ঞানের গুরুত্ব তুলে ধরবো।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button