জাতীয়

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম মতলবে সফর ঘিরে উচ্ছ্বাস, স্বাগত জানানোর প্রস্তুতি

ফারুক হোসেন:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী একুশে পদক প্রাপ্ত, স্পষ্টবাদী ও নির্ভীক অর্থনীতিবিদ, ড. শামসুল আলম মহোদয় ২৫ ও ২৬ আগস্ট মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা এবং চাঁদপুরের উন্নয়ন প্রকল্পগুলোর চলমান অগ্রগতির পর্যালোচনা, ভবিষ্যৎ উন্নয়ন পরিকল্পনার সম্ভাব্যতা যাচাই ও বিশ্লেষণে প্রশাসনের অন্যান্য কর্মকর্তা থেকে তথ্য- উপাত্ত নেওয়া ও এলাকার মাঠ অভিজ্ঞতা শোনার জন্য প্রতিমন্ত্রী ড. শামছুল আলম প্রথম দিন (২৫ আগস্ট) মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় এবং পরদিন (২৬ আগস্ট) চাঁদপুর জেলায় বিভিন্ন রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।

এ উপলক্ষে মতলব উত্তর আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের মাঝে আনন্দ-উল্লাস দেখা যাচ্ছে। প্রতিমন্ত্রীর আগমন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ ফেসবুক সহ এলাকার ফেষ্টুন ও তোরণ শোভা পাচ্ছে। এদিকে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার গাজী শরীফুল হাসান এবং মতলব উত্তর থানার ওসি শাহাজান কামাল প্রশাসন পক্ষ থেকে ব্যাপক প্রস্তিতি নিয়েছেন। এছারাও চাঁদপুর জেলা প্রশাসক ও জেলা পুলিশ প্রশাসন ব্যাপক প্রস্তুতি করে রেখেছেন।

জানা গেছে, ২৫ আগস্ট বুধবার সকাল ৮ ঘটিকায় ঢাকার সরকারি বাসভবন থেকে চাঁদপুর জেলার তার নিজ উপজেলা মতলব উত্তরের উদ্দেশ্য যাত্রা করবেন। সকাল ১০ ঘটিকায় পশ্চিম ইসলামাবাদ গ্রামে নিজ বাড়িতে অবস্থান করে বাবা -মা ও দাদী-দাদী সহ আত্মীয়-স্বজনের কবর যিয়ারত করবেন। এরপর লুধুয়া গ্রামে (নিজ আদি বাড়ী ও পূর্ব বংশধরদের ) কবর যিয়ারত করবেন। ১১ ঘটিকায় মতলব উত্তর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের পরপর স্থানীয় জনপ্রতিনিধিদের মতবিনিময় করবেন। এরপরে দুপুরে ২.৩০ ঘটিকায় মতলব দক্ষিণ উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সহ স্থানীয় জনপ্রতিনিধিদের মতবিনিময় সভা শেষে বিকাল চাঁদপুর সার্কিট হাউসে অবস্থান করবেন। প্রতিমন্ত্রী ড. শামসুল আলম ২৬ আগস্ট বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় করার পর চাঁদপুর বিশ্ববিদ্যালয়ের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন ও চাঁদপুর শহর রক্ষা বাঁধের সর্বশেষ পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন। এছাড়াও ২.৩০ ঘটিকায় সার্কিট হাউসে চাঁদপুরের জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় অংশগ্রহণ করে বিকালে ঢাকার সরকারি বাসভবনের উদ্দেশ্যে রওয়ানা করবেন। প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ার পর ড. শামছুল আলম এর চাঁদপুর ও মতলবে এটাই প্রথম সফর। গত ১৮ জুলাই তিনি পরিকল্পনা প্রতিমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button