ধর্ম

পৃথিবীর যত বড় ক্ষমতাশালীই হোক প্রিয়নবী (দ.)’র অবমাননা সহ্য করা যায় না: সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী

নিজস্ব প্রতিবেদক: পৃথিবীর যত বড় ক্ষমতাশালীই হোক প্রিয়নবী (দ.)’র অবমাননা সহ্য করা যায় না। ১৮০ কোটি মুসলমানের ধর্মীয় অনুভুতিতে আঘাতের নাম ধর্ম নিরপেক্ষতা নয়। আজ (১১ জুন) শনিবার সকাল ১০.৩০টায় ঢাকা মিরপুর-১ নম্বরে বাংলাদেশ সুপ্রিম ওলামা মাশায়েখ পার্টির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভায় বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.) এ কথা বলেন।

তিনি ভারতের ক্ষমতাসীন বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের নাবিন জিন্দালের প্রিয়নবী (দ.)’র শানে ঔদ্ধত্যপূর্ণ অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরো বলেন, প্রিয়নবী (দ.) মুসলমানদের ঈমান আক্বিদা আবেগ ও অনুভূতি। রাসূলের (দ.) শানে কটুক্তি হলে মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়। তাছাড়া এ ধরণের পরিকল্পিত উস্কানিমূলক ঔদ্ধত্যপূর্ণ ধর্মীয় বিদ্বেষের কারণে সম্প্রীতি, সহাবস্থান ও আঞ্চলিক নিরাপত্তা হুমকির মুখে পড়ে। যারা মত প্রকাশের নামে এ ধরণের বক্তব্যকে সমর্থন করে আগুনে ঘি ঢালছেন; তাদের উদ্যোশ্যে তিনি বলেন, এই চক্রের কারণেই এ উপমহাদেশে বারবার ধর্মীয় সংঘাতে লাখো মানুষ সহায় সম্বলহীন ও প্রাণ দিতে হয়েছে। তিনি আন্তঃধর্মীয় সম্প্রীতি রক্ষায় অবিলম্বে নুপুর শর্মা ও নাবিন জিন্দালের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী বলেন, ভারত সরকারকে এমন দৃষ্টান্ত স্থাপন করতে হবে যেন অদূর ভবিষ্যতে এ ধরণের উস্কানীমুলক কটুক্তি করা দৃষ্টতা না দেখায়।

বিক্ষোভ মিছিলটি ৮২ শাহ আলীবাগ থেকে শুরু হয়ে মিস্কো সুপার মার্কেট, দারুস সালাম রোড হয়ে আবার ৮২ শাহ আলীবাগ এসে শেষ হয়। বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন শাহ্জাদা সাইয়্যিদ মেহবুব-এ-মইনুদ্দীন, শাহ্জাদা সাইয়্যিদ মাশুক-এ-মইনুদ্দীন, হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী ট্রাস্টের মহাসচিব অ্যাডভোকেট আল্হাজ্ব কাজী মহসীন চৌধুরী, আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় মহাসচিব শাহ্ মো: আলমগীর খান মাইজভাণ্ডারী, সাংগঠনিক সম্পাদক অ্যাড. মো: জালাল উদ্দিন, হযরত মাওলানা মুফতী খাজা বাকী বিল্লাহ আল্-আযহারী, মাওলানা রুহুল আমীন ভূঁইয়া চাঁদপুরী, মাওলানা মুফতী মাকসুদুর রহমান, শেখ সাদি আব্দুল্লাহ সাদকপুরী, মাওলানা আব্দুস ছাত্তার সিদ্দিকী, মইনীয়া জাতীয় গণমাধ্যম ফোরামের আহ্বায়ক ঢালী কামরুজ্জামান হারুন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button