জাতীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার কৃষক বান্ধব সরকার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ফারুক হোসেন
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব সরকার। এ দেশের দরিদ্র কৃষকদের কথা চিন্তা করে শেখ হাসিনার সরকার ভুর্তুকি দিয়ে কৃষকদের মাঝে সার, বীজ, কীটনাশকসহ কৃষি উপকরণ বিতরণ করছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সহযোগিতা ও কৃষকদের অক্লান্ত পরিশ্রমের কারণে বাংলাদেশ আজ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ।

রোববার (২৭ মার্চ) সকালে চাঁদপুর মতলব দক্ষিণে উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর উদ্যোগে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনা প্রতিমন্ত্রী আরো বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে, এ চিন্তা থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের প্রণোদনা সহ নানা ধরনের সহযোগিতা দিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর পথ অনুসরণ করেই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকসহ এদেশের আপামর মানুষের জীবন মান উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ অর্জন সহ দেশের অভূতপূর্ব উন্নয়ন গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে বলে মন্তব্য করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বি.এইচ.এম কবির আহমেদ, মেয়র আওলাদ হোসেন লিটন। অনুষ্ঠানে ১৮৩৪ জন চাষীদের মাঝে বিনামূল্যে পাট বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button