খেলাধুলা

ফাইনালে ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা না কলম্বিয়া?

আর্জেন্টিনা বনাম কলম্বিয়ার কোপা আমেরিকার দ্বিতীয় সেমিফাইনালে আগামিকাল সকাল ৭ টায় মুখোমুখি হবে। প্রথম সেমিফাইনালে ব্রাজিল পেরুকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে। তাই নকআউটের এই ম্যাচে ছড়িয়ে থাকবে চরম উত্তেজনা কারন আর্জেন্টিনা ফাইনালে গেলেই আবার সমগ্র বিশ্ব দেখতে পারবে ব্রাজিল আর্জেন্টিনা দ্বৈরথ।

আর্জেন্টিনা এবং কলম্বিয়া এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে মোটে ৪০ বার,যেখানে আর্জেন্টিনার ২৩ জয়ের বিপরীতে কলম্বিয়ার জয় ৯ টি। বাকি ৮ টি ম্যাচ ড্র হয়েছে।

আর্জেন্টিনার কলম্বিয়ার বিপক্ষে সব থেকে বড় জয় ৯-১ ব্যবধানে ১৯৪৫ সালে কোপা আমেরিকা তে,,যেটি ছিলো আবার তাদের মুখোমুখি হওয়া প্রথম ম্যাচ। অপরদিকে কলম্বিয়ার আর্জেন্টিনার বিপক্ষে সব থেকে বড় জয় ৫-০ ব্যবধানে ফিফা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে।

আর্জেন্টিনার জন্য আরেকটি হতাশার তথ্য হলো তারা কলম্বিয়ার বিপক্ষে সর্বশেষ জিতেছে ২০১৬ সালে এবং কলম্বিয়া সর্বশেষ ৩ ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে অপরাজিত রয়েছে।

তবে বর্তমান পার্ফরম্যান্স অনুযায়ী আর্জেন্টিনা না জিতলেই অবাক হতে হবে। মেসি রয়েছে দুরন্ত ফর্মে, এই আসরেও সর্বোচ্চ ৪ গোল এবং সর্বোচ্চ ৪ এসিস্ট তার পা থেকেই এসেছে। তাই আর্জেন্টিনাকে জিততে হলে অবশ্যই মেসিকে তার স্বভাবসুলভ পার্ফরম্যান্স দেখাতে হবে।

অপরদিকে কলম্বিয়ার মিনা,কোয়াদ্রাদো, জাপাতা,দিয়াজ, বোরজা রা রয়েছে টপ ফর্মে,,যেকোনো সময়ে যেকোনো কিছু করে ফেলার ক্ষমতা তারা রাখে, তাই কলম্বিয়াকেও হাল্কা ভাবে নেওয়ার কোন কারন থাকার কথা নয়। অন্যদিকে তাদের কুংফু স্টাইল শরীর নির্ভর ফুটবল তো সবারই জানা কথা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button