দেশজুড়ে

“ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর নির্যাতন ও তাদের স্বাধীনতা হরণ সমগ্র মানবসভ্যতার জন্য লজ্জাজনক”

নিজস্ব প্রতিবেদক: পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সুফিজের প্রেসিডেন্ট শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী ফিলিস্তিনে আবারও নিরীহ মানুষের ওপর হামলার চরম নিন্দা, প্রতিবাদ এবং গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, জাতিসংঘের বিভিন্ন সনদকে উপেক্ষা করে পশ্চিমাদের মদদপুষ্ট ইসরায়েল ফিলিস্তিনের ভূখণ্ডে দখলদারিত্ব, নিরীহ শিশু-নারী-বেসামরিক জনগণের ওপর অবর্ণনীয় জুলুম নির্যাচন চালিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক সনদ, আইন, মানবাধিকারকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা গণহত্যা, যুদ্ধাপরাধ করে যাচ্ছে। ঐতিহাসিকভাবে ফিলিস্তিনের ভূমি মুসলমানদের। অবৈধ বেলফোর ঘোষণা বা জাতিসংঘের অন্যায় উদ্যোগে ১৯৪৮ সালে ফিলিস্তিনের ভূমিতে ইসরায়েলের জন্ম হলেও, ইসরায়েল সেই নির্দির্ষ্ট সীমারেখা পেরিয়ে প্রায় পুরো ভূখণ্ডকেই দখল করে ফেলেছে।

তিনি আরো বলেন, ফিলিস্তিনের নিরীহ মানুষের ওপর নির্যাতন ও তাদের স্বাধীনতা হরণ সমগ্র মানবসভ্যতার জন্য লজ্জাজনক। জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলো চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। আব্রাহাম একর্ডসহ একাধিক চুক্তি করে বিভিন্ন আরব দেশগুলো ফিলিস্তিনের মজলুম জনগণের সাথে, মুসলিম উম্মাহর সাথে বিশ্বাসঘাতকতা করেছে। সঙ্গত কারণেই ওআইসি ও আরবলীগ মুসলিম জাহানের অভিভাবকের আস্থা ও মর্যাদা হারিয়েছে। কিছুদিন আগেও যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট যে দ্বি-রাষ্ট্র ভিত্তিক সমাধানের কথা বলেছেন, তা ন্যায্যতার ভিত্তিতে বাস্তবায়িত হলে অন্তত ফিলিস্তিনের মানুষ দীর্ঘদীনের শোষণ থেকে মুক্তি পেয়ে শান্তি ও স্থিতিশীলতার আশা করতে পারে। শুধু প্রতিশ্রুতি দিয়ে কার্যকর সমাধান না হওয়া এবং বারবার নিরীহ মানুষের ওপর হামলার ঘটনা প্রতারণার নামান্তর।

ইমাম হোসাইন (রাঃ) এর সত্য, ন্যায়ের জন্য আপসহীন সংগ্রামের চেতনায় আজ মুসলিম জাতির ইমানী ও একতার শক্তির পুনর্জাগরণ ঘটাতে হবে বলে উল্লেখ করেন তিনি। মুসলিম দেশগুলোকে ফিলিস্তিনের পক্ষে কূটনৈতিক পদক্ষেপ বাড়ানোর আহবান জানান সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী।

গতকাল (১৩ আগস্ট, ২০২২) চট্টগ্রামের হাটহাজারীতে ঐতিহাসিক ফরহাদাবাদ দরবার শরীফে আয়োজিত ‘শাহাদাত-এ-কারবালা মাহ্ফিলে’ মেহমানে আ’লা এর বক্তব্যে তিনি সাম্প্রতিক এ সংকট নিয়ে কথা বলেন। মাহ্ফিলে সভাপতিত্ব করেন, ফরহাদাবাদ দরবার শরীফের সাজ্জাদানশীন সৈয়দ আজিজুল হক্ব শাহ্ ফরহাদাবাদী।

মুফতি মাকসুদুর রহমান, মাওলানা ইসমাইল হোসেন সিরাজি এবং বিশিষ্ট ওলামায়ে কেরামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।

দোজাহানের বাদশাহ্ হুযুরপুর নূর, আহমদ মুজতবা, মুহাম্মদ মুস্তফা, প্রিয় নবিজী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) এবং সম্মানিত আহলে বাইতে রাসুল (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) গণের প্রতি সশ্রদ্ধ সালাম নিবেদন শেষে মাহ্ফিলের সমাপনী মুনাজাতে বিশ্ববাসীর কল্যাণে প্রার্থণা করেন শাহ্সুফি সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী। গরীব ও অসহায়দের জন্য বিশেষ খাবারের আয়োজন করে আয়োজক কতৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button