বিনোদন

বনানীতে সমাহিত ড. ইনামুল হক

কিংবদন্তি অভিনেতা-অধ্যাপক ড. ইনামুল হককে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা শেষে রাজধানীর বনানী কবরস্থানে সমাহিত করা হয়েছে। এর আগে বেইলি রোড ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) তার জানাজা অনুষ্ঠিত হয়।

আজ দুপুর ২টা ২০ মিনিটে তার দাফন সম্পন্ন হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন প্রয়াতের জামাতা অভিনেতা সাজু খাদেম।

শ্রদ্ধা জানানোর জন্য ড. ইনামুল হকের মরদেহ নেওয়া হয়েছিল বাংলাদেশ শিল্পকলা একাডেমি, কেন্দ্রীয় শাহীদ মিনার ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। সকাল ১১টায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে গুণী এই অভিনেতার মরদেহ নিয়ে এলে বিভিন্ন সংগঠন ও বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ফুল দিয়ে তাকে শ্রদ্ধা নিবেদন করেন। এই আয়োজন করে সম্মিলিত সাংস্কৃতিক জোট। সেখানে উপস্থিত ছিলেন ড. ইনামুল হকের দুই জামাতা অভিনেতা লিটু আনাম ও সাজু খাদেম এবং দুই মেয়ে হৃদি হক ও প্রৈতি হকও।

গুণী এই অভিনেতাকে শ্রদ্ধা জানান তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ, ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডাক্তার জাফরুল্লাহ, অভিনেত্রী শাহনাজ খুশি, তানজিকা, নাতাশা হায়াত, মোমেনা চৌধুরী, বৃন্দাবন দাস, মীর সাব্বির, নির্মাতা অরণ্য আনোয়ারসহ অনেকে।

পরিবারের পক্ষ থেকে জানানো হয় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন স্বাধীনতা ও একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা-নাট্যকার ড. ইনামুল হক। তার মৃত্যুতে দেশীয় শোবিজ অঙ্গনে শোকের ছায়া নেমে আসে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button