খেলাধুলা

বাংলাদেশে না আসা অজি ক্রিকেটারদের বিশ্বকাপে বাদ পড়ার ‘সম্ভাবনা’

বিশ্বকাপ ভেন্যু এখনো চূড়ান্ত না। তবে এটি মোটামুটি নিশ্চিত আগামী সেপ্টেম্বর-অক্টোবরেই হবে টি-টোয়েন্টি ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর। এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে আসবে অস্ট্রেলিয়া।

কিন্তু এই সিরিজের দল থেকে নাম সরিয়ে নিয়েছেন বেশ কয়েকজন তারকা ক্রিকেটার। তাদের জন্য রীতিমতো সতর্কবার্তাই দিয়ে রাখলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্সের বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ সফরে না খেলা নিশ্চিত ছিল আগেই।

তিনি বলেন, ‘তাদের ছাড়া দল হওয়ার বাস্তবিক সম্ভাবনা আছে। এখনকার ফর্ম হিসেবেই বিশ্বকাপের দল সাজাতে হবে। যারা ভালো খেলছে তাদেরকে নিতে হবে। আমার মতে, অস্ট্রেলিয়ার হয়ে খেলা এবং ভালো করাই শেষ কথা। তাই যারা সফরে যাচ্ছে তারাই দলে জায়গা পাওয়ার ব্যাপারে এগিয়ে তাকবে। আন্তর্জাতিক ক্রিকেটের ভালো পারফরম্যান্স এড়িয়ে যাওয়া খুবই কঠিন।

চোটে পড়ে ছিটকে গেছেন স্টিভেন স্মিথও। গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, জাই রিচার্ডসন ও কেন রিচার্ডসন সরে গেছেন নিজে থেকেই। তাদের এমন সিদ্ধান্তে বিস্মিত ফিঞ্চ। জানিয়েছেন, বিশ্বকাপ দলে জায়গা দেওয়া হবে সাম্প্রতিক ফর্ম বিবেচনায় নিয়েই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button