স্বাস্থ্য

বিএসএমএমইউতে ফাইজারের টিকা নিলেন ৮৪ জন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ফাইজার-বায়োএনটেকের প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮৪ জন। তাদের প্রত্যেকই সুস্থ আছেন। কারও শরীরে কোনো ধরনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি।

সোমবার (২১জুন) সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব কনভেনশন হলে ফাইজারের টিকা দেওয়ার মাধ্যমে আবারও শুরু হয়েছে করোনাভাইরাসের প্রথম ডোজের টিকাদান কার্যক্রম। সকাল ৯টা ৩০ মিনিটে টিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

বিএসএমএমইউতে গত ২৫ এপ্রিল পর্যন্ত প্রথম ডোজের টিকা নিয়েছিলেন ৫৪ হাজার ৫৬৪ জন। এরপর আজ থেকে আবারও শুরু হয়েছে প্রথম ডোজের টিকাদান কার্যক্রম।

সকালে টিকা কার্যক্রম উদ্বোধনের সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানান, যারা সুরক্ষা অ্যাপের মাধ্যমে নিবন্ধন করে এখন পর্যন্ত এক ডোজও টিকা নিতে পারেননি তারা এই টিকা নিতে পারবেন। আজ যারা টিকা নিয়েছেন তারা কয়েকদিন পর্যবেক্ষণে থাকবেন। আশা করি, আগামী সপ্তাহ থেকে নিয়মিতভাবে ফাইজার-বায়োএনটেকের টিকাদান কার্যক্রম চলবে।

অন্যদিকে করোনা ইউনিটে আজ সকাল ৮টা পর্যন্ত ৯ হাজার ৩৯০ জন রোগী সেবা নিয়েছেন। ভর্তি হয়েছেন ৫ হাজার ২১০ জন। সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ৪ হাজার ৩৮১ জন। বর্তমানে ভর্তি আছেন ১০৫ জন রোগী এবং আইসিইউতে ভর্তি আছেন ১৬ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১১ জন।

সূত্রঃ ঢাকাপোস্ট

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button