আন্তর্জাতিক

ভারতে মোট আক্রান্ত ছাড়াল ৩ কোটি

করোনাভাইরাস মহামারির ধাক্কা কাটিয়ে ভারতে প্রতিদিনই দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমে আসার যে প্রবণতা ছিল, তাতে ছেদ পড়েছে। আর এতেই দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ছাড়িয়েছে ৩ কোটির গণ্ডি। এই ‘মাইলফলকে’ ভারতের সামনে রয়েছে কেবল করোনা মহামারিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে ফের বেড়েছে ভাইরাসে সংক্রমিত নতুন রোগীর সংখ্যা। একইসঙ্গে বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যাও। তবে সুস্থতার হার বাড়ায় ভারতে সক্রিয় রোগী নেমে এসেছে সাড়ে ৬ লাখের নিচে। গত ৮২ দিনের মধ্যে যা সর্বনিম্ন।

বুধবার (২৩ জুন) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৫০ হাজার ৮৪৮ জন মানুষ। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন সংক্রমিত রোগী বেড়েছে প্রায় ৮ হাজার।

টানা কয়েকদিন নতুন রোগী শনাক্তের সংখ্যা কমে এলেও বুধবার তা আবারও কিছুটা বেড়ে গেল। সর্বশেষ এই সংখ্যাসহ মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৮ হাজার ৭০৯ জনে।

গত কয়েক সপ্তাহ ধরেই ভারতে দৈনিক সংক্রমণের হার কমছে। বুধবারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন দৈনিক সংক্রমণের হার ২ দশমিক ৬৭ শতাংশ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button