দেশজুড়ে

মতলব উত্তরে বিতর্কিত সেই প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ ফারুক রাঙ্গামাটি বদলি

মতলব প্রতিনিধি: চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. ফারুক হোসেন নানা সময়ে বিতর্কিত কর্মকান্ডে অভিযোগে বদলী করা হয়েছে। ৪ আগষ্ট প্রাণিসম্পদ অধিদপ্তরের উপ-সচিব শাহীনা ফেরদৌসী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তাকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় বদলির আদেশ করা হয়।

জানা যায়, মতলব উত্তর উপজেলায় কর্মরত থাকা অবস্থায় নানা বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে পড়েন ডাঃ ফারুক। গত বছরের ৭জুলাই নারী সংক্রান্ত অপ্রীতিকর ঘটনায় স্থানীয়দের চোঁখে হাতেনাতে ধরা পড়ার পর তার বিরুদ্ধে জেলা প্রাণিসম্পদ দপ্তর, বিভাগীয় কার্যালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক বরাবর লিখিত অভিযোগ জমা দেন তার অফিসের বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী। এরপর চাঁদপুর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. বখতিয়ার উদ্দিন ঘটনার তদন্ত শেষে অভিযোগের সত্যতা প্রকাশ করে তাকে বদলির সুপারিশ করেন। তবে সে সময় বিভিন্ন তদবির বাণিজ্যের মাধ্যমে কৌশলে বদলি আদেশ স্থগিত করেন।

চলতি বছরে করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর দেয়া প্রনোদনার টাকা আত্মসাতের ঘটনা আবারো গণমাধ্যমে প্রকাশিত হলে ফের জেলা প্রাণিসম্পদ দপ্তর ও বিভাগীয় কার্যালয় ও প্রাণিসম্পদ অধিদপ্তর তদন্ত করা হলে দুর্নীতির সাথে জড়িত প্রমাণ পাওয়া যায় এবং বিভিন্ন বিতর্কিত কারনে ৪ আগষ্ট তাকে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় বদলির আদেশ এবং ১৮ আগষ্ট ২০২১ তারিখের মধ্যে দায়িত্ব হস্তান্তর করে বদলিকৃত কর্মস্থলে যোগদান করার নির্দেশ প্রদান করা হয়। অন্যথায় একইদিন বিকেল থেকে স্ট্যান্ড রিলিজ বলে গন্য হওয়ার কথা উল্লেখ করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button