দেশজুড়ে

মেঘনা নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে নুরুল আমিন রুহুল এমপি

ফারুক হোসেন: চাঁদপুর -২ আসনের সাংসদ ও ঢাকা মহানগর দক্ষিন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল মেঘনা নদী ভাঙ্গন কবলিত এলাকা পরদর্শনে করেন।

পরিদর্শন কালে স্হানীয়দের সাথে মতবিনিময় নুরুল আমিন রুহুল বলেন , নদী ভাঙ্গন রোধ করতে সরকার বদ্ধপরিকর, নদীর তীর রক্ষা করার জন্য সরকার পর্যাপ্ত অর্থ দিয়েছে। আর এ অর্থ সঠিক ভাবে খরচ করলেই ভাঙ্গন কবলিতি থেকে রক্ষা পাওয়া যাবে।

তিনি আরো বলেন চাঁদপুরের জনৈক এক ঠিকাদার ২ মাস ধরে নদীর তীর রক্ষায় জিও ব্যাগে বালি ভর্তি করে রেখেছে। এখনও ডাম্পিং করছেন না। বর্ষার এ সময়ে নদী ভাঙ্গন দেখা দিয়েছে, বালির ব্যাগ ডাম্পিং করা জরুরি হয়ে পড়েছে। দ্রুত কাজ শেষ করতে হবে। না হলে সরকারে দেয়া অর্থ বিফলে যাবে। এ কাজের কোন অনিয়ম হলে তার বিরুদে আইননুসারে ব্যবস্থা নেয়া হবে। শুক্রবার দুপুরে চাঁদপুরের মতলব উত্তরে জহিরাবাদ লঞ্চঘাটের নদীর ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনকালে তিনি এসব কথাগুলো বলেছেন।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মনোয়ার হোসেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প পানি ব্যবহারকারী ফেডারেশনের সাধারণ সম্পাদক সরকার মোহাম্মদ আলাউদ্দিন, নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খান মোহাম্মদ শাহ আলম, আওয়ামী লীগ নেতা আঃ শুক্কুর মৃধা, জহিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহন, সাবেক সভাপতি জালাল উদ্দীন কবিরাজ, জহিরাবাদ ইউপির প্যানেল চেয়ারম্যান দেলোয়ার হোসেন মল্লিক, ইউপি সদস্য আলাউদ্দিন, মতলব উত্তর প্রেসক্লাবের সভাপতি বোরহান উদ্দিন ডালিম, সাবেক ছাত্রলীগ নেতা অ্যাড. খালেদ মোশারফ, জহিরাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি গোলাম মোস্তফা, যুবলীগ নেতা আক্তার হোসেন সরকার, শামীম বেপারী, ছাত্রলীগের সভাপতি শিপন মল্লিক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button