জাতীয়

রেলওয়ে সম্প্রসারণ করা হচ্ছে: রেলমন্ত্রী

চিলমারী (কুড়িগ্রাম) সংবাদদাতা

রেলওয়েকে আধুনিক ও যুগোপযোগী করতে চান প্রধানমন্ত্রী বলেছেন, রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন। ইতোমধ্যে ঢাকা রেলপথে কুড়িগ্রাম এক্সপ্রেস নামে ট্রেন চালু করা হয়েছে। ট্রেনটিকে উলিপুর স্টেশন পর্যন্ত চলাচলের জন্য আধুনিকায়ন করা হচ্ছে। পরবর্তীতে রমনা স্টেশন পর্যন্ত চালু করা হবে।

শুক্রবার দুপুরে কুড়িগ্রামের রমনা রেলওয়ে স্টেশন পরিদর্শনেকালে তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত সরকার এই পথের রেলকে উঠিয়ে দেয়ার পরিকল্পনা করেছিল। সেখানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে রেলওয়ে সম্প্রসারণ করার কাজ হাতে নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী চিলমারী নদীবন্দরের সক্ষমতা বৃদ্ধির জন্য উদ্যোগ গ্রহণ করেছেন। বন্দরটির সঙ্গে রেল-নৌ যোগাযোগ স্থাপনের জন্য আমাদের নির্দেশ দিয়েছেন। যাতে করে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে ব্যবসা বাণিজ্যের দ্বার উন্মোচিত হয়।

এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা, মহাপরিচালক ডিএন মজুমদার, মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ, অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) কামরুল হাসান, বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক শাহ সুফি নুর মোহাম্মদ, কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাফর আলী, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button