বিনোদন

শুভ জন্মদিন মুরাদ নূর

আজ ১৪’ই আগস্ট সুরকার ও সংস্কৃতিকর্মী মুরাদ নূর এর জন্মদিন। মুরাদ নূর চাঁদপুর জেলার অন্তর্গত মতলব উত্তরে জন্ম গ্রহণ করেন। ছোট বেলা থেকেই মেধাবী, চঞ্চল ও স্পষ্টভাষী স্বভাবের। সংস্কৃতি মনা এই মানুষটি অনেকদিন ধরেই দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন! সাংবাদিকতা, উপস্থাপনা, টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা, পরিকল্পক, সুরকার, সফল সংগঠন ও দেশপ্রেমিক হিসেবে ইতিমধ্যে মেধার পরিচয় দিয়ে বেশ সুনাম কুড়িয়েছেন।

বরেণ্য ও তরুণ শিল্পীদের কণ্ঠে তাঁর সৃষ্টি গান বেশ প্রশংসিত। তার মধ্যে সাব্বির নাসিরের কণ্ঠে ‘আমারে দিয়া দিলাম তোমারে’ ‘টান’ ঐশীর কণ্ঠে ‘ষ্টেশন-২’ ‘জনক’ কাঙ্গালীনি সুফিয়ার ‘ভুলি ভুলি মনে করি’ মুজিব পরদেশীর ‘জোনাক’ টুনটুন বাউলের ‘তওবা’ ফাহমিদা নবীর ‘লজ্জা ‘ রবী চৌধুরীর ‘বাংলার শিরোনাম’ রাজীবের ‘সুরের পাখি’ ফকির শাহবুদ্দিনের ‘নদী’ কাজী শুভর ‘রঙ্গের দুনিয়া’ ‘ইচ্ছে’ পুলক-নাজুর ‘রেশ’ বঙ্গ শিমুলের ‘বেসামাল’ সাব্বির জামানের ‘জোসনা বিলাস’ উল্লেখযোগ্য।

এছারাও তিনি প্রাণ-প্রকৃতি, পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করছেন! শিশুদের নিজের সন্তানের মতো করে দেখেন। স্পষ্টভাষী নূর সবসময় অসহায় মানুষের পাশে দাঁড়াতে ভালোবাসেন। এতেই এই মানুষটির আত্মতৃপ্তি।

মুরাদ নূর আজীবন মানুষের কল্যাণে কাজ করে যেতে চান। দেশ ও মাকে এক আত্মায় লালন করেন। বাংলা সংস্কৃতি তথা বাংলা গান বিশ্ব দরবারে পৌছাতে তিনি বদ্ধ পরিকর। জন্মদিনে তিনি সকলের দোয়া চেয়েছেন।

এভাবেই শুদ্ধ, পরিকল্পিত পাগলামি, মানব ও দেশ প্রেম অটুট থাকুক! আমাদের পক্ষ থেকে রইলো শুভেচ্ছা অফুরান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button