শিক্ষা

সরকার শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে

করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময় শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে শুরু হওয়া অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে সরকার। শতভাগ শিক্ষার্থীর অংশগ্রহণ ও ধারাবাহিক মূল্যায়নের বিষয়টি নিশ্চিত করতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে এ তথ্য পাঠাতে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। এতে মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণি এবং ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের দেওয়া এবং জমা নেওয়া অ্যাসাইনমেন্ট সংক্রান্ত তথ্য চেয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। আঞ্চলিক উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার ও উপজেলা অথবা থানা শিক্ষা অফিসারদের কাছ থেকে এ তথ্য চাওয়া হয়েছে।

যেসব এলাকায় লকডাউন চলছে, ওইসব এলাকার আঞ্চলিক উপরিচালক, জেলা শিক্ষা অফিসার, উপজেলা অথবা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার স্থানীয় প্রশাসন ও প্রতিষ্ঠানপ্রধানদের সঙ্গে আলোচনার মাধ্যমে বিশেষ ক্ষেত্রে বিতরণ করা অ্যাসাইনমেন্ট জমার তারিখ পুনর্নির্ধারণ করতে পারবেন। যেসব শিক্ষার্থী লকডাউনের কারণে অ্যাসাইনমেন্ট গ্রহণ করতে পারবে না, তাদের পরবর্তী সুবিধাজনক সময়ে প্রতিষ্ঠান প্রধানরা অ্যাসাইনমেন্ট গ্রহণ ও জমাদানের সুযোগ দেবেন বলেও অফিস আদেশে জানানো হয়।

সূত্রঃ ঢাকাপোস্ট

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button