দেশজুড়েলিড নিউজ

১৫ আগস্টের খুনিচক্র এখনও সোচ্চার: পরিকল্পনা প্রতিমন্ত্রী

ফারুক হোসেন: পরিকল্পনা প্রতিমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ড. শামসুল আলম বলেন ১৫ আগস্টের কালরাতে সংগঠিত ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত খুনি চক্র নিত্য-নতুন ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে চায়। তারা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের অগ্রযাত্রা রোধ করতে চায়। এই খুনি চক্র এখনো সোচ্চার রয়েছে। যত ষড়যন্ত্রই হোক না কেন শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম সোনার বাংলা হিসেবে গড়ে উঠবে। সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। তাই যত ষড়যন্ত্র, দুরভিসন্ধিই হোক না কেন, ঘাতক চক্রের সব ষড়যন্ত্র প্রতিহত করে আমরা আরও ঐক্যবদ্ধভাবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে এই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব।

বৃহস্পতিবার দুপরে ছেংগারচর সরকারি ডিগ্রী কলেজ প্রাঙ্গণে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর আওয়ামী লীগ ও সহযোগী সকল সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এ কথাগুরো বলেছেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের উন্নয়নের জন্য ৩০০ কোটি টাকার প্রকল্প পাশ হয়েছে। দ্রুত প্রকল্পের কাজ বাস্তবায়ন করে কৃষি ও কৃষককে বাঁচাতে হবে। আসন্ন ছেংগারচর পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক বিজয়ের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

প্রধান আলোচকের বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল বলেন, ১৫ আগস্ট বাঙালী জাতির একটি কালো দিন। এ দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করেছে ঘাতকরা। সেই ঘাতকরা এখনো আমাদের ভিড়ে থেকে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। কিন্তু সেই সুযোগ আর দেওয়া হবে না। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে দেশ পরিচালনা করছেন। যেকোন মুল্যে বিএনপি জামায়াতের যড়যন্ত্রকে মোকাবিলা করা হবে। তিনি এই আগস্টের শোককে শক্তিতে পরিণত করে আগামী দিনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

ছেংগারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রতন ফরাজীর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, সহ-সভাপতি ও গজরা ইউপি চেয়ারম্যান শহীদ উল্লা প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মেজর জেনারেল সামছুল হকের পুত্র বিশিষ্ট ব্যবসায়ী ও শরীফ উল্লাহ হাইস্কুল এন্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আনিসুল হক, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য লায়ন আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার, ধর্ম বিষয়ক উপকমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সদস্য আতিকুর রহমান, গুলশান থানা যুবলীগের সহ-সভাপতি ও ছেংগারচর পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থী মাহবুবুর রহমান সেলিম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড, মহসিন মিয়া মানিক।
আরো বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি রহমত উল্লাহ চৌধুরী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, ছেংগারচর পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামান সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button