তথ্য ও প্রযুক্তি

৫জি স্মার্ট ডিভাইস জনপ্রিয়করণে এক সাথে কাজ করবে ইভ্যালি এবং রিয়েলমি

দেশজুড়ে ৫জি স্মার্টফোন বাজারজাতকরণ জনপ্রিয় করতে দেশ সেরা কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি এবং দেশের তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমির সাথে সম্প্রতি একটি কৌশলগত সমঝোতা স্মারক সই হয়েছে। চুক্তির আওতায় উভয় প্রতিষ্ঠান ৫জি সম্পর্কে সচেতনতা বাড়াতে প্রচার চালাবে।  

উপলক্ষে রিয়েলমি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক টিম শাও বলেন, ‘৫জি প্রযুক্তি মানুষের জীবনযাত্রায় কাজের পদ্ধতিতে উল্লেখযোগ্য পরিবর্তন আনবে। এই ওয়্যারলেস প্রযুক্তি অতিস্বল্প ল্যাটেন্সি, বিশাল নেটওয়ার্ক ক্ষমতা, উচ্চতর মাল্টিজিবিপিএস পিক ডেটার গতি এবং আরও অবিচল অভিজ্ঞতা প্রদান করবে বলে আশা করা হচ্ছে। রিয়েলমির ৫জি স্মার্টফোন হবে সবার জন্য। ৪জি স্মার্টফোনের তুলনায় ৫জি স্মার্টফোনে পাওয়া যাবে অধিকতর ভালো পারফরমেন্স। পাশাপাশি, সুলভমূল্যে সবার জন্য ৫জি স্মার্টফোন নিয়ে আসতে যাচ্ছে রিয়েলমি।

দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে খুব শিগগিরই রিয়েলমি বাজারে নিয়ে আসতে যাচ্ছে ৫জি স্মার্টফোন। কৌশলগত অংশিদার হিসেবে ইভ্যালি রিয়েলমির ৫জি স্মার্টফোনের সুলভমূল্য নিশ্চিত করবে। পাশাপাশি, ৫জি ইকোসিস্টেম গড়ে তোলার লক্ষ্যে অনুষ্ঠিত হতে যাচ্ছে নানা কর্মযজ্ঞ। 

৫জি ইকোসিস্টেম বিষয়ে আরও সচেতনতা বাড়ানোর জন্য ওয়েবিনার আয়োজন করা হবে। এছাড়াও, বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে যেখানে শিক্ষার্থীরা ৫জি প্রযুক্তির সুবিধাগুলোর বিভিন্ন দিক নিয়ে আলোচনা করবেন।

এছাড়া, তরুণদের পছন্দের স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি এবং ইভ্যালি ৫জি স্মার্টফোন সম্পর্কিত তথ্যমূলক ভিডিও প্রকাশ করবে। ভিডিওগুলোতে এই প্রযুক্তির সুবিধা এবং ব্যবহার সম্পর্কে বিস্তারিত থাকবে, যার মাধ্যমে তরুণ সমাজ প্রযুক্তির অগ্রগতি সম্পর্কে জ্ঞান আরোহণ করতে পারবে।

ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক প্রধান নির্বাহী মোহাম্মদ রাসেল বলেন, “আমরা দেশে ৫জি প্রযুক্তির সম্প্রসারণে রিয়েলমি সাথে একযোগে কাজ করার সুযোগ পেয়ে খুব সন্তুষ্ট। তরুণ প্রজন্ম সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। ৫জি স্মার্টফোন নিয়ে তথ্যবহুল এবং শিক্ষামূলক প্রচারণা চালিয়ে আমরা তরুণদের ক্ষমতায়নে অঙ্গীকারাবদ্ধ।’ 

৫জি পপুলারাইজারহিসেবে রিয়েলমি আগামী বছরের মধ্যে মধ্যে ১০ কোটি ৫জি স্মার্টফোন সরবরাহের লক্ষ্য নিয়ে নানাবিধ পোর্টফোলিও নিয়ে কাজ করেছে। ফাইভজি (৫জি) মোবাইলের পাশাপাশি তরুণ গ্রাহকদের জন্য রিয়েলমি আরও এআইওটি পণ্য বাজারে আনবে। ইতোমধ্যে রিয়েলমি এআইওটি . স্তরে প্রবেশ করেছে এবং তাদের রয়েছে++টিকৌশল। এই কৌশলেহচ্ছে একটি স্মার্টফোন এবংহলো ক্যাটাগরির এআইওটি পণ্য, যেমনট্রু ওয়্যারলেস স্টেরিও (টিডব্লিউএস), ওয়্যারেবলস, টিভি, ল্যাপটপ ট্যাবলেট। আরটিমানে হলো, টেক লাইফ যা রিয়েলমির উন্মুক্ত অংশীদারিত্বের প্ল্যাটফর্ম। এর লক্ষ্য হলো রিয়েলমির নিজস্ব বিক্রয় চ্যানেলগুলো শেয়ার করার মাধ্যমে উদ্ভাবনী এআইওটি ভিত্তিক উদ্যোক্তাদের সহায়তা করা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button